bri

৩০ জুলাই ২০১৩

যে কোন এন্ড্রয়েট সেট রুট করুন একই পন্থায় খুব সহজে

আমরা যারা এন্ড্রয়েড ব্যবহারে অভ্যস্ত, তারা ভাল করেই জানি, এন্ড্রয়েডের আসল মজা তখনই যখন আপনার হ্যান্ডসেট টি হবে রুটেড। আজ আমি আপনাদের সাথে শেয়াকরব কিভাবে যেকোনো ব্রান্ড এর ICS or JB ফোন/ট্যাব রুট করা যায়।  এজন্য কি কি প্রয়জনীয় জিনিসপত্র পদক্ষেপ গ্রহণ করতে হবে তা আমি নিচে ধাপে ধাপে বর্ণনা করলাম।

(বিশেষ দ্রষ্টব্য: রূট করলে হ্যান্ডসেটের ওয়ারেন্টী বাতিল হতে পারে) তবে রুট করা থেকে আনরুট করা অনেক সহজ, তাই ওয়ারেন্টী হারাবার তেমন কোন ভয় থাকেনা। আমি এখানে যে পদ্ধতি বর্ণনা করব তা উদ্ভাবন করেছে XDA Developers)

১। সর্বপ্রথম আপনাকে এই RAR ফাইলটা আপনার কম্পিউটার ডাউনলোড করতে হবে।

২। এরপর আপনার হ্যান্ডসেট অথবা টেবলেটের Settings গিয়ে USB Debug Mode অন করুন এবং USB Cable এর মাধ্যমে কম্পিউটার এর সাথে কানেক্ট করুন। ADB Driver অটমেটিকালি ইন্সটল হবে।

৩। এরপর সবথেকে গুরুত্বপূর্ণ ধাপ। RAR ফাইল টা এক্সট্রাক্ট করুন ওপেন করুন সেই ফোল্ডার থেকে Runme.bat ফাইলটি ওপেন করুন। 1 সেকেন্ড অপেক্ষা করুন,রুট

এই রকম একটা window ওপেন হবে, এবার আপনের  ফোনের মডেল যদি লিস্ট না থাকে তাহলে OTHER সিলেক্ট করুন এবং enter চাপুন আপনার হ্যান্ডসেটে পাসওয়ার্ড চাইবে। 12345 ব্যবহার করুন অথবা কোন পাসওয়ার্ড ব্যবহার করবেন না।

৪। আপনার হ্যান্ডসেট রিস্টার্ট নেবে। মেনুতে প্রবেশ করুন। Super user নামে একটা নূতন এপ্লিকেশন যোগ হয়েছে কিনা চেক করুন।

এখন আপনার হ্যান্ডসেট রুটেড হয়েছে।

 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Md. Saleh Ahamed
+8801712210371

বিজ্ঞাপন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন স্থাপনের জন্য যোগাযোগ করুণ
Mail:rumon_s2@yahoo.com
Mob:+8801712210371

চেষ্টা করুন (V)

Popular Posts